মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

মশা মারবার নাটক করছে সরকার : নাগরিক ঐক্য

মশা মারবার নাটক করছে সরকার : নাগরিক ঐক্য

স্বদেশ ডেস্ক: নাগরিক ঐক্যের নেতৃবৃন্দ বলেছেন, ডেঙ্গু নিয়ে সরকারের স্বাস্থ্যমন্ত্রী এবং সিটি করপোরেশনের দুই আর মশা মারবার নাটক করছে সরকার। আজ সোমবার জরুরি সভায় ডেঙ্গু পরিস্থিতির মারাত্মক অবনতিতে উদ্বেগ প্রকাশ করে প্রস্তাবে এসব কথা বলা হয়। দলের আহবায়ক মাহমুদুর রহমান মান্না’ এতে সভাপতিত্ব করেন।

এতে গতকাল সোমবারের পত্র পত্রিকায় প্রকাশিত খবরের উদ্ধৃতি দিয়ে বলা হয় ডেঙ্গু পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। যদিও সরকার বলছে মাত্র ৫ জন কিন্তু পত্রিকান্তারে খবরে প্রকাশ এ পর্যন্ত ৬১ জনের মৃত্যু হয়েছে। ঢাকার বাইরে আরো ২১ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে।

সভায় নেতৃবৃন্দ বলেন, একথা নিশ্চিত করেই বলা যায় এদের হাতে দেশের মানুষ নিরাপদ নয়। এরা এখন পর্যন্ত মশা মারবার ওষুধ আমদানি করতে পারেনি। কিন্তু মশা মারবার নাটক করছে। ঢাকা মহানগরের সমস্ত হাসপাতাল ডেঙ্গু রোগী দিয়ে ভর্তি হয়ে গেছে। আগামীতে আরো যারা আক্রান্ত হবেন তাদের জায়গা দেয়া হবে কোথায়, চিকিৎসা হবে কিভাবে??

একটা জাতীয় সংকটের দিকে ধাবিত হচ্ছি আমরা। নাগরিক ঐক্যের সভা থেকে সরকারের দায়িত্বশীল লোকদের প্রতি কয়েকটি আহবান জানান হয়। এতে সরকারকে উদ্দেশ্য করে বলা হয় এই প্রতারণামূলক আচরণ থেকে বিরত থাকুন। কোন কিছুতে ব্যর্থ হলেই প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করা থেকে বিরত থাকুন। মশা মারতে হবে’- প্রধানমন্ত্রীর এই ধরনের কোন নির্দেশের জন্য অপেক্ষা করে অকালকুষ্মন্ডরা। সভা তেকে আসন্ন এই জাতীয় দূর্যোগ মোকাবেলায় কয়েকটি দাবিও জানান হয়।

দাবিতে রয়েছে প্রতিটি ওয়ার্ডে ক্যাম্প স্থাপন ও প্রতিদিন মশা মারার ওষুধ ছিটানোর ব্যবস্থা করতে হবে। এবং প্রতিটি হাসপাতাল ও ক্লিনিকে বিনা পয়সায় পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে। মানুষের জীবন মৃত্যুর এই সন্ধিক্ষণে সরকারের যেকোন অবহেলা ও অব্যবস্থাপনা ক্ষমার অযোগ্য অপরাধ বলে বিবেচিত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877